ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে ।

মোঃ মাহবুবুল আলম 27 বার পঠিত
সময় : বুধবার, জুলাই ৩, ২০২৪

উত্তরপ্রদেশের হাতরাস জেলায় একটি ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে ভিড়ের কারণে পদদলিত হয়েছে। সিকান্দ্রা রাও থানার এসএইচও আশিস কুমার জানিয়েছেন যে, অনুষ্ঠানের আয়োজকদের বিরুদ্ধে অবশ্যই একটি এফআইআর নথিভুক্ত করা হবে উত্তরপ্রদেশ সরকার দ্বারা।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এক্স-এ লিখেছেন, “হাথ্রাস জেলায় দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় প্রাণহানি অত্যন্ত দুঃখজনক এবং হৃদয় বিদারক। আমার সমবেদনা শোকাহত পরিবারের সাথে। ”ইন্সপেক্টর জেনারেল (আলিগড় রেঞ্জ) শলভ মাথুর বলেছেন, যে সৎসঙ্গ সভার আয়োজন করেছিলেন একজন ধর্ম প্রচারক ভোলে বাবা। সে বলেছেন, একটি বন্ধ তাঁবুর ভেতরে বৈঠকের আয়োজন করা হয়েছিল এবং ভক্তদের দম বন্ধ হয়ে যাওয়ার পরে পদদলিত হয়েছে।

ভারতের উত্তরপ্রদেশের হাতরাস জেলায় একটি ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে ঘটে ভিড়ের কারণে পদদলিত হয়েছে এবং কমপক্ষে 107 জন নিহত হয়েছে, যার অধিকাংশ মহিলা। ঘটনাটি রতি ভানপুর গ্রামে ঘটেছে, যেখানে ভোলে বাবা নামে একজন প্রচারক একটি সৎসঙ্গের (ধর্মীয় সভা) আয়োজন করেছিলেন। পদদলিত হওয়া সাক্ষাৎকারে অন্যান্য কিছু তথ্য বিশেষ করে উল্লেখ করতে চাইতেন।

মঙ্গলবার বিকেলে ইটা এবং হাথ্রাস জেলার সীমান্তে ঘটনাস্থলে জমায়েতের জন্য একটি অস্থায়ী অনুমতি দেওয়া হয়েছিল। এটি একটি বন্ধ তাঁবুর একটি সৎসঙ্গের সভা ছিল যেখানে প্রচারক ভোলে বাবা একজন ধর্মীয় অনুষ্ঠান আয়োজন করেছিলেন। ইটার জেলা হাসপাতালে ভর্তি হওয়া কিশোরী জ্যোতি বলেছেন, ভক্তরা তাড়াহুড়ো করে প্রাঙ্গণ ছেড়ে যাওয়ার চেষ্টা করেছিল, যার ফলে পদদলিত হয়েছিল।
“ঘটনাস্থলে প্রচুর ভিড় জড়ো হয়েছিল। এটি সব ঘটেছিল যখন সৎসঙ্গ শেষ হয়েছিল এবং সবাই ঘের ছেড়ে যাওয়ার জন্য তাড়াহুড়ো করেছিল। কোন উপায় ছিল না এবং সবাই একে অপরের উপর পড়ে, এবং পদদলিত হয়। আমি যখন বাইরে যাওয়ার চেষ্টা করি, তখন বাইরে মোটরসাইকেল পার্ক করা ছিল যা বের হওয়ার পথ বন্ধ করে দেয়।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন।

সুত্র: হিন্দুস্তান টাইম , এনডিটিভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর