ভারতকে হারিয়ে বাংলাদেশের বাঘিনীরা আবার চ্যাম্পিয়ন!

প্রশাসন 268 বার পঠিত
সময় : বৃহস্পতিবার, ডিসেম্বর ২৩, ২০২১

ভারতকে হারিয়ে আবার চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা

শক্তিশালী ভারতকে আনাই মুঘিনির একমাত্র গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব-  ১৯ নারী ফুটবলের শিরোপা জিতল বাংলাদেশ।

২২ ডিসেম্বর (বুধবার ) সন্ধ্যা ৬টায় কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে মুখোমুখি হয় বাংলাদেশ এবং ভারতের মেয়েরা। খেলার শুরুতেই বাংলার মেয়েদের একের পর এক আক্রমনে কোণঠাসা ভারত ১৬ মিনিটেই গোল খেতে পারতো কিন্তু তহুরার শট ভারতীয় গোলরক্ষক আনশিকা গোললাইনের ঠিক উপর থেকে সেভ করেন । বাংলাদেশের কিছু ভাল আক্রমণ থাকলেও প্রথমার্ধ গোলশূন্য শেষ হয়  ।বিরতির পর দুদলের আক্রমণ পাল্টা আক্রমণের ৭৬ মিনিটের মাথায় অফসাইডের কারণে আবারো গোলবঞ্চিত হয় মারিয়া মান্দারা । কিন্তু এর ঠিক ৪ মিনিট পরই আসে সেই মাহেন্দ্রক্ষণ । খেলার ৮০ মিনিটে  প্রতিপক্ষের বক্সের বাইরের ডান প্রান্ত থেকে রিপার ব্যাকহিল থেকে প্রাপ্ত বল প্রায় ৩৫ গজ দূর থেকে অসাধারণ বাঁকানো শটে ভারতীয় গোলরক্ষক আনশিকাকে পরাস্ত করে লক্ষ্যভেদ করে গ্যালারির হাজার হাজার দর্শকদের আনন্দে ভাসান আনাই মুঘিনি । এর পর প্রাণান্ত চেষ্টা করলেও ভারত আর খেলায় ফিরতে পারেনি ।

ফেভারিটের তকমা লাগানো বাংলাদেশ নারী দল দাপট দেখিয়েই টানা ২য় বারের মত সাফ চ্যাম্পিয়ন হয়েছে । আগের টুর্নামেন্টে  ২০১৮ সালে নেপালকে হারিয়ে  সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়ন হয়েছিল ছোটনের শিষ্যরা ।

বাংলার বাঘিনীদের এই ঐতিহাসিক জয়ে অভিনন্দন জানিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর