শিরোনাম:
শিরোনাম:
তিতুমীর কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণের নির্বাচনে জয়ী জহিরুল-রাকিব ফের শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ২৫ কারখানায় ছুটি ঘোষণা দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, দেয়া হলো গণসংবর্ধনা সাকিব অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশকে সাড়ে ৩শত কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক কিশোরগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ (ঈশা খাঁ), ঢাকা কলেজ এর নতুন কমিটি। সভাপতি শেখ এমদাদুল ইসলাম শিশ এবং সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ রোহিঙ্গাদের জন্য ১৯৯ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের ৩ মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে প্রায় তিন হাজার শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ইসরায়েলের হামলায় লেবাননে নিহত বেড়ে ৪৯২

বাংলাদেশ ব্যাংকে একযোগে ৮৫ কর্মকর্তাকে বদলি

সবুজ আহমেদ
সময় : বুধবার, আগস্ট ২১, ২০২৪

ক্ষমতা গ্রহণের পর থেকে দেশের আর্থিক খাতকে সুসংগঠিত করার লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকার নানা পদক্ষেপ গ্রহণ করে চলেছে। এর অংশ হিসেবে বাংলাদেশ ব্যাংকে বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। ব্যাংকের ২২ জন অতিরিক্ত পরিচালককে (সাবেক উপ-মহাব্যবস্থাপক) বদলি করা হয়েছে, যাঁরা তিন বছরের বেশি সময় ধরে একই বিভাগে কর্মরত ছিলেন। এছাড়া ৬৩ জন যুগ্ম পরিচালকের দপ্তরও পরিবর্তন করা হয়েছে, ফলে মোট ৮৫ জন কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে।

মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংকের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ থেকে দুটি অভ্যন্তরীণ চিঠির মাধ্যমে এসব বদলির আদেশ জারি করা হয়।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা যায়, এতদিন ব্যাংকে বদলি নীতিমালা যথাযথভাবে মানা হয়নি, ফলে কিছু কর্মকর্তা দীর্ঘদিন একই বিভাগে দায়িত্ব পালন করছিলেন। নতুন গভর্নর দায়িত্ব গ্রহণের পর তিন বছরের বেশি সময় ধরে একই বিভাগে কর্মরত কর্মকর্তাদের বদলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ধাপে ধাপে অন্যান্য কর্মকর্তাদেরও বদলি করা হবে।

উল্লেখযোগ্য বদলির মধ্যে রয়েছেন ফিরোজ মাহমুদ ইসলাম, যিনি ফিন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্ট থেকে হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১-এ বদলি হয়েছেন। এ ছাড়া রাশিদা খানম, কাজী শৈবাল সিদ্দিকী, মোহাম্মদ আবদুল হাই, আনোয়ার হোসেনসহ আরও অনেককে বিভিন্ন বিভাগে বদলি করা হয়েছে।

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) সৈয়দ কামরুল ইসলাম, জোবায়দা আফরোজ এবং মো. মাসুদ রানাকেও নতুন দপ্তরে বদলি করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সূত্র মতে, ২০০০ সালের ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের ২১২তম সভায় আন্তঃবিভাগীয় বদলির নীতিমালা পর্যালোচনা ও অনুমোদিত হয়, যেখানে পরিদর্শন বিভাগে পাঁচ বছর ও অন্যান্য বিভাগে তিন বছর পর বদলির নীতিমালা অনুমোদিত হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

Tags

HSC Icc T20 আওয়ামী লীগ আন্দোলন করে রায় পরিবর্তন হয় না আপিল বিভাগে স্থগিত আরো তিন হত্যা মামলা শেখ হাসিনার বিরুদ্ধে ইমরান খান এইচএসসি এইচএসসি ও সমমান ওবায়দুল কাদের কোটা কোটা আন্দোলন খালেদা জিয়া খালেদা জিয়া মুক্ত গ্রেপ্তার ১২ চিকিৎসককে মারধর: বিইউবিটির ৫০ জনের বিরুদ্ধে মামলা ড. ইউনূস ড. ইউনূসের বিচার স্থগিতের প্রতিবাদকারী ৫ ভিসি বহাল তবিয়তে তাপস-আতিকসহ তাপস-আতিকসহ ১২ সিটি মেয়রকে অপসারণ তারেক রহমান নন-ক্যাডার নাহিদ ইসলাম পাকিস্তান প্রধান অতিথি তারেক রহমান প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেল প্রশ্নফাঁস প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ বাংলা ব্লকেড বিজিবি বিজিবি মোতায়েন ব্যাংক হিসাব জব্দ ভারত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ শেখ হাসিনা সমমান সিলেটে কারফিউর মধ্যেও থেমে নেই চিনি চোরাচালান স্বাধীনতা কাপ ও সুপার কাপ বাদ ঘরোয়া ফুটবল আয়োজনের সিদ্ধান্ত হাইকোর্টে রিট ১২ সিটি মেয়রকে অপসারণ ২ লাখ কোটি টাকা ছাড়াল খেলাপি ঋণের পরিমাণ ৫ ভিসি বহাল তবিয়তে

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর