শিরোনাম:
শিরোনাম:
তিতুমীর কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণের নির্বাচনে জয়ী জহিরুল-রাকিব ফের শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ২৫ কারখানায় ছুটি ঘোষণা দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, দেয়া হলো গণসংবর্ধনা সাকিব অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশকে সাড়ে ৩শত কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক কিশোরগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ (ঈশা খাঁ), ঢাকা কলেজ এর নতুন কমিটি। সভাপতি শেখ এমদাদুল ইসলাম শিশ এবং সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ রোহিঙ্গাদের জন্য ১৯৯ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের ৩ মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে প্রায় তিন হাজার শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ইসরায়েলের হামলায় লেবাননে নিহত বেড়ে ৪৯২

প্রাণ রক্ষার্থে সেনানিবাসে আশ্রয় দেওয়া হয়েছে ৬২৬ জনকে

সবুজ আহমেদ
সময় : রবিবার, আগস্ট ১৮, ২০২৪

প্রাণ রক্ষার প্রয়োজনে ৬২৬ জনকে বিভিন্ন সেনানিবাসে আশ্রয় দেয়া হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। রোববার (১৮ আগস্ট) সকালে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, গত ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের পর সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটে। এ সময় প্রাণের আশঙ্কায় কিছু রাজনৈতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণির নাগরিকরা সেনানিবাসে আশ্রয় প্রার্থনা করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং জীবন রক্ষা ও আইনের শাসন সমুন্নত রাখতে ২৪ জন রাজনৈতিক ব্যক্তিত্ব, ৫ জন বিচারক, ১৯ জন অসামরিক প্রশাসনিক কর্মকর্তা, ২৮ জন পুলিশ কর্মকর্তা, ৪৮৭ জন পুলিশ সদস্য এবং বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ মোট ৬২৬ জনকে সেনানিবাসে আশ্রয় দেয়া হয়। এদের মধ্যে পরিবার-পরিজনসহ ৫১ জনও অন্তর্ভুক্ত রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরিস্থিতির উন্নতির সঙ্গে সঙ্গে ৬১৫ জন ব্যক্তি নিজ উদ্যোগে সেনানিবাস ত্যাগ করেছেন। আশ্রয়প্রাপ্তদের মধ্যে থেকে ৪ জনকে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের ভিত্তিতে, আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। বর্তমানে ৩ জন ব্যক্তি তাদের পরিবারের ৪ জন সদস্যসহ সেনানিবাসে অবস্থান করছেন। সেনাবাহিনী থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ বিষয়ে সব তথ্য সরবরাহ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, বিচারবহির্ভূত কর্মকাণ্ড রোধ এবং আইনের শাসন বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনী নিরপেক্ষ ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে। সেনাবাহিনী জনগণকে গুজবে কান না দিতে এবং ধৈর্যশীল ও সহযোগিতামূলক মনোভাব প্রদর্শনের জন্য আহ্বান জানিয়েছে। আইনানুগ ও শৃঙ্খলাবদ্ধ সমাজ গঠনে বাংলাদেশ সেনাবাহিনী সবসময় জনগণের পাশে রয়েছে এবং থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

Tags

HSC Icc T20 আওয়ামী লীগ আন্দোলন করে রায় পরিবর্তন হয় না আপিল বিভাগে স্থগিত আরো তিন হত্যা মামলা শেখ হাসিনার বিরুদ্ধে ইমরান খান এইচএসসি এইচএসসি ও সমমান ওবায়দুল কাদের কোটা কোটা আন্দোলন খালেদা জিয়া খালেদা জিয়া মুক্ত গ্রেপ্তার ১২ চিকিৎসককে মারধর: বিইউবিটির ৫০ জনের বিরুদ্ধে মামলা ড. ইউনূস ড. ইউনূসের বিচার স্থগিতের প্রতিবাদকারী ৫ ভিসি বহাল তবিয়তে তাপস-আতিকসহ তাপস-আতিকসহ ১২ সিটি মেয়রকে অপসারণ তারেক রহমান নন-ক্যাডার নাহিদ ইসলাম পাকিস্তান প্রধান অতিথি তারেক রহমান প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেল প্রশ্নফাঁস প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ বাংলা ব্লকেড বিজিবি বিজিবি মোতায়েন ব্যাংক হিসাব জব্দ ভারত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ শেখ হাসিনা সমমান সিলেটে কারফিউর মধ্যেও থেমে নেই চিনি চোরাচালান স্বাধীনতা কাপ ও সুপার কাপ বাদ ঘরোয়া ফুটবল আয়োজনের সিদ্ধান্ত হাইকোর্টে রিট ১২ সিটি মেয়রকে অপসারণ ২ লাখ কোটি টাকা ছাড়াল খেলাপি ঋণের পরিমাণ ৫ ভিসি বহাল তবিয়তে

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর