শিরোনাম:
শিরোনাম:
চৌরাস্তা বাজার জামে মসজিদ ও নূরুল কুরআন মহিলা মাদরাসা উদ্যোগে ১৭তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন তিতুমীর কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণের নির্বাচনে জয়ী জহিরুল-রাকিব ফের শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ২৫ কারখানায় ছুটি ঘোষণা দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, দেয়া হলো গণসংবর্ধনা সাকিব অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশকে সাড়ে ৩শত কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক কিশোরগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ (ঈশা খাঁ), ঢাকা কলেজ এর নতুন কমিটি। সভাপতি শেখ এমদাদুল ইসলাম শিশ এবং সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ রোহিঙ্গাদের জন্য ১৯৯ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের ৩ মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে প্রায় তিন হাজার শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন

পুলিশ হেডকোয়ার্টার্স নির্দেশনা বেশিভাগ থানার কার্যক্রম শুরু হয়েছে

মোঃ মাহবুবুল আলম
সময় : রবিবার, আগস্ট ১১, ২০২৪
পুলিশ হেডকোয়ার্টার্স নির্দেশনা বেশিভাগ থানার কার্যক্রম শুরু হয়েছে
পুলিশ হেডকোয়ার্টার্স নির্দেশনা বেশিভাগ থানার কার্যক্রম শুরু হয়েছে

গত ৫ আগস্ট বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতার কারণে শেখ হাসিনার সরকারের পতন ঘটে। এই ঘটনা সারা দেশে বেশ কিছু অরাজকতার সৃষ্টি করে, যার মধ্যে পুলিশের থানাগুলো অন্যতম লক্ষ্যবস্তু হয়ে ওঠে। পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের তথ্য অনুযায়ী, সারা দেশে ৪০০’র বেশি থানায় হামলা হয়েছিল, যার মধ্যে অনেক থানায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য নিহত হন এবং অনেকেই আহত হন। এই পরিস্থিতিতে নিজেদের জীবনের নিরাপত্তাসহ বিভিন্ন দাবিতে পুলিশের সদস্যরা কর্মবিরতি শুরু করেন।

৮ আগস্ট সন্ধ্যার মধ্যে পুলিশের সব ইউনিটের সদস্যকে কাজে যোগদান করার নির্দেশ দেওয়া হয়। ধীরে ধীরে পুলিশ সদস্যরা কাজে ফিরতে শুরু করলেও, তাদেরকে এখনো মাঠে নামতে দেখা যায়নি।

এর পরিপ্রেক্ষিতে ১১ আগস্ট পুলিশ হেডকোয়ার্টার্স জানায় যে, দেশের ৬৩৯টি থানার মধ্যে ৫৯৯টি থানার কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে মহানগর পুলিশের আওতাধীন ৯৭টি এবং জেলা পুলিশের আওতাধীন ৫০২টি থানার কার্যক্রম চালু হয়েছে। বাকি ৪০টি থানার কার্যক্রম দ্রুত শুরু করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

যদিও অনেক থানার কার্যক্রম শুরু হয়েছে, তবে ক্ষয়ক্ষতির পরিপ্রেক্ষিতে থানাগুলোকে পুরোপুরি স্বাভাবিক অবস্থায় ফিরতে আরও কিছু সময় লাগবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের তরফ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। জনগণের সহযোগিতায় ও পুলিশের প্রচেষ্টায় দ্রুত দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

সামগ্রিকভাবে, বর্তমান পরিস্থিতিতে পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তাদের সুষ্ঠু ও কার্যকর ব্যবস্থাপনাই দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা ফিরিয়ে আনতে সহায়ক হবে। আশা করা হচ্ছে, অল্প সময়ের মধ্যে দেশের সব থানা কার্যক্রম পুরোপুরি চালু হবে এবং পুলিশ তাদের পূর্বের গতিতে জনগণের সেবা প্রদান করতে সক্ষম হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

Tags

: বাধ্যতামূলক অবসরে এম সোহায়েল HSC Icc T20 আওয়ামী লীগ আন্দোলন করে রায় পরিবর্তন হয় না আপিল বিভাগে স্থগিত ইমরান খান এইচএসসি এইচএসসি ও সমমান ওবায়দুল কাদের কতদিন থাকতে পারবেন শেখ হাসিনা? কোটা কোটা আন্দোলন খালেদা জিয়া খালেদা জিয়া মুক্ত খুনের অভিযোগ খুনের অভিযোগ: বাধ্যতামূলক অবসরে এম সোহায়েল গ্রেপ্তার ১২ চিকিৎসককে মারধর: বিইউবিটির ৫০ জনের বিরুদ্ধে মামলা ড. ইউনূস ড. ইউনূসের বিচার স্থগিতের প্রতিবাদকারী ৫ ভিসি বহাল তবিয়তে ডিবি হারুনের আমলনামা তারেক রহমান ত্রিশাল দুর্নীতি নন-ক্যাডার নাহিদ ইসলাম পাকিস্তান প্রধান অতিথি তারেক রহমান প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেল প্রশ্নফাঁস প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ বাংলা ব্লকেড বিজিবি বিজিবি মোতায়েন ভারত ভারতের ‘সেফ হাউসে’ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ শেখ হাসিনা সমমান সিলেটে কারফিউর মধ্যেও থেমে নেই চিনি চোরাচালান ২ লাখ কোটি টাকা ছাড়াল খেলাপি ঋণের পরিমাণ

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর