ডিভি লটারিতে ৫৫ হাজার অভিবাসী নেবে যুক্তরাষ্ট্র!

প্রশাসন 131 বার পঠিত
সময় : বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

ডিভি লটারিতে ৫৫ হাজার অভিবাসী নেবে যুক্তরাষ্ট্র, আবেদন শুরু!  মার্কিন পররাষ্ট্র দফতর ২০২৪ সালের ডাইভারসিটি ভিসা ( ডিভি) লটারির জন্য আবেদন গ্রহন শুরু করেছে।স্থানীয় সময় বুধবার (৫ অক্টোবর)  দুপুর থেকে এ আবেদন শুরু হয়েছে। আবেদনের শেষ সময় হবে ৮ নভেম্বর।

বিদেশি নাগরিকদের ২০২৪ অর্থবছরে মোট ৫৫ হাজার গ্রিন কার্ড দেয়া হবে বলে মার্কিন পররাষ্ট্র দফতরের বরাতে জানিয়েছে সংবাদমাধ্যম নিউজওয়্যার।
তবে এই ডিভি প্রোগ্রামে যেসব দেশের নাগরিকরা আবেদন করতে পারবেন না সেগুলো হলোঃ বাংলাদেশ, ব্রাজিল,কানাডা, চীন,কলোম্বিয়া, ডোমিনিকান রিপাবলিক, এল সালভাদর,হাইতি,হন্ডুরাস, ভারত, জ্যামাইকা,মেক্সিকো, নাইজেরিয়া, পাকিস্তান,  ফিলিপাইন, দক্ষিণকোরিয়া, যুক্তরাজ্য,  ( উত্তর  আয়ারল্যান্ড ছাড়া) ভেনেজুয়েলা ও ভিয়েতনাম। ২০১৩ সাল থেকে বাংলাদেশিদের জন্য ডিভি লটারির আবেদন বন্ধ রেখেছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় বৈধ ভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য ১৮৫ ধরনের ভিসা চালু রেখেছে। এর মধ্যে লটারির মাধ্যমে দেয়া ডিভি বেশি জনপ্রিয়। প্রতিবছর এর মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৫৫ হাজারের বেশি মানুষকে স্থায়ী ভাবে নাগরিকত্ব দেয় মার্কিন প্রশাসন।


আপনার মতামত লিখুন :

One response to “ডিভি লটারিতে ৫৫ হাজার অভিবাসী নেবে যুক্তরাষ্ট্র!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর