শিরোনাম:
শিরোনাম:
তিতুমীর কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণের নির্বাচনে জয়ী জহিরুল-রাকিব ফের শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ২৫ কারখানায় ছুটি ঘোষণা দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, দেয়া হলো গণসংবর্ধনা সাকিব অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশকে সাড়ে ৩শত কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক কিশোরগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ (ঈশা খাঁ), ঢাকা কলেজ এর নতুন কমিটি। সভাপতি শেখ এমদাদুল ইসলাম শিশ এবং সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ রোহিঙ্গাদের জন্য ১৯৯ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের ৩ মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে প্রায় তিন হাজার শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ইসরায়েলের হামলায় লেবাননে নিহত বেড়ে ৪৯২

১৬ খুনের আসামি হয়েও নারায়ণগঞ্জ দাপিয়ে বেড়াতেন আজমেরী ওসমান

সবুজ আহমেদ
সময় : শুক্রবার, আগস্ট ২৩, ২০২৪

নারায়ণগঞ্জে দীর্ঘদিন ধরে একের পর এক হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকলেও আজমেরী ওসমান ছিলেন পুরোপুরি ধরাছোঁয়ার বাইরে। শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমানের বিরুদ্ধে অন্তত ১৬টি হত্যা মামলার অভিযোগ রয়েছে। তার মধ্যে সবচেয়ে আলোচিত ঘটনা হলো ত্বকী হত্যাকাণ্ড। র‍্যাব তার বিরুদ্ধে খসড়া চার্জশিটও দাখিল করেছিল, তবে রাষ্ট্রীয় শীর্ষ পর্যায় থেকে অলিখিত নিষেধাজ্ঞার কারণে তাকে কখনও গ্রেপ্তার করা হয়নি।

আজমেরী ওসমান প্রয়াত জাতীয় পার্টির সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে। তার বিরুদ্ধে ১৯৯৮ সালে কেয়ারটেকার নুরুন্নবীকে খুনের অভিযোগ ওঠে। সেই সময় তার পরিবার চাষাঢ়া বালুর মাঠ এলাকায় বসবাস করতো। এরপর ২০০০ সালে ওসমানী স্টেডিয়ামের সামনে নিজের বন্ধু আলমগীরকে হত্যা করেন আজমেরী। এছাড়া ২০০৯ সালে ১৪ টুকরো লাশ পাওয়া যায় আমলাপাড়া এলাকায়, যার সাথে আজমেরী ওসমানের জড়িত থাকার অভিযোগ রয়েছে।

২০১১ সালে একাধিক হত্যাকাণ্ড ঘটে নারায়ণগঞ্জে, যার মধ্যে উল্লেখযোগ্য হলো অটোচালক জামাল এবং ব্যবসায়ী আশিক ইসলামের হত্যা। সেই সময় থানায় মামলা হলেও আজমেরীর নাম আসামি তালিকায় অন্তর্ভুক্ত করা সম্ভব হয়নি।

২০১৩ সালে শহরের তানভীর মুহাম্মদ ত্বকীকে অপহরণের পর হত্যা করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার হওয়া সুলতান শওকত ভ্রমর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে জানায় যে, আজমেরীর নেতৃত্বেই ত্বকীকে খুন করা হয়েছিল। একই বছর আরো কয়েকটি খুনের ঘটনা ঘটে, যার পেছনেও আজমেরী ওসমানের নাম আসে।

নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সিনিয়র সহসভাপতি রফিউর রাব্বি, যিনি ত্বকীর বাবা, বলেন, ওসমান পরিবার একাধিক খুনের সাথে জড়িত। আজমেরী ওসমান নারায়ণগঞ্জে এমন একটি ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছিল যে, সে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দিত। স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী ওসমান পরিবারের নিয়ন্ত্রণে ছিল। ত্বকী হত্যার পর নারায়ণগঞ্জে গণআন্দোলন গড়ে উঠলেও সেই সময়ের প্রধানমন্ত্রী সংসদে ওসমান পরিবারকে রক্ষার কথা বলেছিলেন। ফলে আজমেরী ওসমানের বিরুদ্ধে কোনো কার্যকর ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আমীর খসরু বলেন, সে সময় মামলা না হলেও এখন যেকোনো ফৌজদারি অপরাধের মামলা গ্রহণ করা হবে। বর্তমানে পরিস্থিতি ভিন্ন এবং এখন কেউ এসব ঘটনার মামলা করতে চাইলে, তাদের মামলা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

Tags

HSC Icc T20 আওয়ামী লীগ আন্দোলন করে রায় পরিবর্তন হয় না আপিল বিভাগে স্থগিত আরো তিন হত্যা মামলা শেখ হাসিনার বিরুদ্ধে ইমরান খান এইচএসসি এইচএসসি ও সমমান ওবায়দুল কাদের কোটা কোটা আন্দোলন খালেদা জিয়া খালেদা জিয়া মুক্ত গ্রেপ্তার ১২ চিকিৎসককে মারধর: বিইউবিটির ৫০ জনের বিরুদ্ধে মামলা ড. ইউনূস ড. ইউনূসের বিচার স্থগিতের প্রতিবাদকারী ৫ ভিসি বহাল তবিয়তে তাপস-আতিকসহ তাপস-আতিকসহ ১২ সিটি মেয়রকে অপসারণ তারেক রহমান নন-ক্যাডার নাহিদ ইসলাম পাকিস্তান প্রধান অতিথি তারেক রহমান প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেল প্রশ্নফাঁস প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ বাংলা ব্লকেড বিজিবি বিজিবি মোতায়েন ব্যাংক হিসাব জব্দ ভারত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ শেখ হাসিনা সমমান সিলেটে কারফিউর মধ্যেও থেমে নেই চিনি চোরাচালান স্বাধীনতা কাপ ও সুপার কাপ বাদ ঘরোয়া ফুটবল আয়োজনের সিদ্ধান্ত হাইকোর্টে রিট ১২ সিটি মেয়রকে অপসারণ ২ লাখ কোটি টাকা ছাড়াল খেলাপি ঋণের পরিমাণ ৫ ভিসি বহাল তবিয়তে

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর