শিরোনাম:
শিরোনাম:
তিতুমীর কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণের নির্বাচনে জয়ী জহিরুল-রাকিব ফের শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ২৫ কারখানায় ছুটি ঘোষণা দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, দেয়া হলো গণসংবর্ধনা সাকিব অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশকে সাড়ে ৩শত কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক কিশোরগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ (ঈশা খাঁ), ঢাকা কলেজ এর নতুন কমিটি। সভাপতি শেখ এমদাদুল ইসলাম শিশ এবং সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ রোহিঙ্গাদের জন্য ১৯৯ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের ৩ মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে প্রায় তিন হাজার শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ইসরায়েলের হামলায় লেবাননে নিহত বেড়ে ৪৯২

ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ ফোরাম ঢাকা কলেজের নতুন কমিটি গঠন

মোঃ সাদিউল হক
সময় : বুধবার, সেপ্টেম্বর ১১, ২০২৪

ঢাকা কলেজে অধ্যয়নরত ময়মনসিংহ জেলার শিক্ষার্থীদের অরাজনৈতিক সংগঠন ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ ফোরাম ২০২৪-২৫ বর্ষের জন্য নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করেছে। এতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ঢাকা কলেজের ইতিহাস বিভাগের মাস্টার্স ২২-২৩ সেশনের শিক্ষার্থী আশরাফুল ইসলাম আশিক এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২২-২৩ সেশনের মোঃ সোহেল রানা।

সোমবার (৯ সেপ্টেম্বর) কলেজে ময়মনসিংহ জেলার সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উপস্থিতিতে এবং উপদেষ্টা নুরুন নাহার, লায়লা নার্গিস কামাল, শফিকুল ইসলাম ও আবু সাঈদ (রাকিব) স্বাক্ষরে এক বছরের জন্য এই কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটির সভাপতি আশরাফুল ইসলাম আশিক বলেন, “শিক্ষা, ভ্রাতৃত্ব ও প্রগতি” এই স্লোগানকে সামনে রেখে ফোরামের কাজ শুরু হয়েছিল এবং আমরা ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ ফোরামকে একটি সুসংগঠিত ও সফল ছাত্রকল্যাণ সংগঠন হিসেবে গড়ে তুলতে চাই। তিনি আরও উল্লেখ করেন, শিক্ষার্থীদের যে কোনো সমস্যা বা স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে এই ফোরাম সবসময় পাশে থাকবে।

নবগঠিত কমিটি শিক্ষার্থীদের জন্য বিভিন্ন বিনোদনমূলক ও শিক্ষামূলক কর্মসূচি আয়োজনের পরিকল্পনা করেছে। আশরাফুল ইসলাম আশিক বলেন, “আমরা রমজান মাসে ইফতার পার্টির আয়োজন করব, যা নতুন ও পুরাতন শিক্ষার্থীদের মধ্যে সম্পর্ক তৈরি করতে সাহায্য করবে।”

তিনি আরও জানান, শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা এবং সিনিয়র-জুনিয়রদের মধ্যে সম্পর্ক উন্নয়নের জন্য কাজ করা হবে।

নতুন কমিটি নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়ে বলেন, ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ ফোরাম একটি অরাজনৈতিক সংগঠন এবং এখানে পদ-পদবির জন্য কোনো ধরনের মনোমালিন্য বা বিভেদ কাম্য নয়। তিনি বলেন, “আমরা সবাই একসঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করব এবং নিজের জেলা ময়মনসিংহের শিক্ষার্থীদের কল্যাণে সর্বদা পাশে থাকব। আমাদের লক্ষ্য হলো শিক্ষার্থীদের সব ধরনের সমস্যা সমাধান করা এবং তাদের উন্নয়নে ভূমিকা রাখা।”

সহ-সভাপতি মোঃ মাহবুব আলম বলেন,  নতুন কমিটি নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়ে বলেন, ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ ফোরাম একটি অরাজনৈতিক সংগঠন এবং এখানে পদ-পদবির জন্য কোনো ধরনের মনোমালিন্য বা বিভেদ কাম্য নয়। তিনি বলেন, “আমরা সবাই একসঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করব এবং নিজের জেলা ময়মনসিংহের শিক্ষার্থীদের কল্যাণে সর্বদা পাশে থাকব। আমাদের লক্ষ্য হলো শিক্ষার্থীদের সব ধরনের সমস্যা সমাধান করা এবং তাদের উন্নয়নে ভূমিকা রাখা।”

মাহবুব আলম আরও উল্লেখ করেন, সংগঠনের সকল সদস্যদের মধ্যে আন্তরিকতা ও সহযোগিতা বজায় রাখতে হবে এবং শিক্ষার্থীদের জন্য সবসময় তৎপর থাকতে হবে। তিনি জোর দিয়ে বলেন, “আমরা ময়মনসিংহের শিক্ষার্থীদের জন্য নিরলসভাবে কাজ করে যাবো, ইনশাআল্লাহ। ঐক্যবদ্ধ থাকলে আমরা আমাদের লক্ষ্য অর্জন করতে পারব এবং সংগঠনকে আরও শক্তিশালী ও সুসংগঠিত করতে পারব।”

উক্ত কমিটিতে সহ-সভাপতি হিসেবে মোঃ আব্দুল আলিম, নাজমুল হক, মাহমুদুল হক হাসানসহ আরও অনেকেই দায়িত্ব পেয়েছেন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন জাহিদুল হক তন্নয়, সাকিবুল হাসান সজিবসহ অন্যান্য সদস্য। সাংগঠনিক সম্পাদক হিসেবে মোঃ মেহেরাব খান এবং দপ্তর সম্পাদক হিসেবে জহিরুল ইসলাম নির্বাচিত হয়েছেন। এই নতুন কমিটি ১২১ সদস্য নিয়ে গঠিত হয়েছে।

ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণ ফোরাম ২০১৬ সাল থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাচ্ছে এবং নতুন কমিটি ফোরামকে আরও শক্তিশালী করার লক্ষ্যে কাজ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

Tags

HSC Icc T20 আওয়ামী লীগ আন্দোলন করে রায় পরিবর্তন হয় না আপিল বিভাগে স্থগিত আরো তিন হত্যা মামলা শেখ হাসিনার বিরুদ্ধে ইমরান খান এইচএসসি এইচএসসি ও সমমান ওবায়দুল কাদের কোটা কোটা আন্দোলন খালেদা জিয়া খালেদা জিয়া মুক্ত গ্রেপ্তার ১২ চিকিৎসককে মারধর: বিইউবিটির ৫০ জনের বিরুদ্ধে মামলা ড. ইউনূস ড. ইউনূসের বিচার স্থগিতের প্রতিবাদকারী ৫ ভিসি বহাল তবিয়তে তাপস-আতিকসহ তাপস-আতিকসহ ১২ সিটি মেয়রকে অপসারণ তারেক রহমান নন-ক্যাডার নাহিদ ইসলাম পাকিস্তান প্রধান অতিথি তারেক রহমান প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেল প্রশ্নফাঁস প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ বাংলা ব্লকেড বিজিবি বিজিবি মোতায়েন ব্যাংক হিসাব জব্দ ভারত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ শেখ হাসিনা সমমান সিলেটে কারফিউর মধ্যেও থেমে নেই চিনি চোরাচালান স্বাধীনতা কাপ ও সুপার কাপ বাদ ঘরোয়া ফুটবল আয়োজনের সিদ্ধান্ত হাইকোর্টে রিট ১২ সিটি মেয়রকে অপসারণ ২ লাখ কোটি টাকা ছাড়াল খেলাপি ঋণের পরিমাণ ৫ ভিসি বহাল তবিয়তে

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর