শিরোনাম:
শিরোনাম:
চৌরাস্তা বাজার জামে মসজিদ ও নূরুল কুরআন মহিলা মাদরাসা উদ্যোগে ১৭তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন তিতুমীর কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণের নির্বাচনে জয়ী জহিরুল-রাকিব ফের শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ২৫ কারখানায় ছুটি ঘোষণা দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, দেয়া হলো গণসংবর্ধনা সাকিব অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশকে সাড়ে ৩শত কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক কিশোরগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ (ঈশা খাঁ), ঢাকা কলেজ এর নতুন কমিটি। সভাপতি শেখ এমদাদুল ইসলাম শিশ এবং সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ রোহিঙ্গাদের জন্য ১৯৯ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের ৩ মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে প্রায় তিন হাজার শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হচ্ছেন আশফাকুল ইসলাম

সবুজ মিয়া
সময় : শনিবার, আগস্ট ১০, ২০২৪

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান পদত্যাগের নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। একই সঙ্গে আপিল বিভাগের আরও পাঁচজন বিচারপতি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

এই পরিস্থিতিতে আপিল বিভাগের বিচারপতি আশফাকুল ইসলাম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব নিতে যাচ্ছেন।

শনিবার (১০ আগস্ট) দুপুর আড়াইটার দিকে নির্ভরযোগ্য সূত্রে এই তথ্য জানা গেছে।

এদিকে, সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হাইকোর্ট বিভাগের সাতজন বিচারপতি নিয়োগ পেতে যাচ্ছেন। সম্ভাব্য এই তালিকায় রয়েছেন- বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ, বিচারপতি একে এম আসাদুজ্জামান, বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী, বিচারপতি মো. আতাউর রহমান খান, বিচারপতি সৈয়দ মো. জিয়াউল কবির, বিচারপতি শেখ আব্দুল আওয়াল এবং বিচারপতি মামনুন রহমান।

এর আগে, শনিবার দুপুরে প্রধান বিচারপতি ঘোষণা দেন যে, তিনি পদত্যাগের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন এবং সন্ধ্যার মধ্যে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেবেন।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আপিল বিভাগের বিচারপতিদের দুপুর ১টার মধ্যে পদত্যাগের জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে আল্টিমেটাম দেয়া হয়েছিল। হাইকোর্ট চত্বরে সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বেলা ১১টায় এই আল্টিমেটাম ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

Tags

: বাধ্যতামূলক অবসরে এম সোহায়েল HSC Icc T20 আওয়ামী লীগ আন্দোলন করে রায় পরিবর্তন হয় না আপিল বিভাগে স্থগিত ইমরান খান এইচএসসি এইচএসসি ও সমমান ওবায়দুল কাদের কতদিন থাকতে পারবেন শেখ হাসিনা? কোটা কোটা আন্দোলন খালেদা জিয়া খালেদা জিয়া মুক্ত খুনের অভিযোগ খুনের অভিযোগ: বাধ্যতামূলক অবসরে এম সোহায়েল গ্রেপ্তার ১২ চিকিৎসককে মারধর: বিইউবিটির ৫০ জনের বিরুদ্ধে মামলা ড. ইউনূস ড. ইউনূসের বিচার স্থগিতের প্রতিবাদকারী ৫ ভিসি বহাল তবিয়তে ডিবি হারুনের আমলনামা তারেক রহমান ত্রিশাল দুর্নীতি নন-ক্যাডার নাহিদ ইসলাম পাকিস্তান প্রধান অতিথি তারেক রহমান প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেল প্রশ্নফাঁস প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ বাংলা ব্লকেড বিজিবি বিজিবি মোতায়েন ভারত ভারতের ‘সেফ হাউসে’ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ শেখ হাসিনা সমমান সিলেটে কারফিউর মধ্যেও থেমে নেই চিনি চোরাচালান ২ লাখ কোটি টাকা ছাড়াল খেলাপি ঋণের পরিমাণ

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর