শিরোনাম:
শিরোনাম:
চৌরাস্তা বাজার জামে মসজিদ ও নূরুল কুরআন মহিলা মাদরাসা উদ্যোগে ১৭তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন তিতুমীর কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণের নির্বাচনে জয়ী জহিরুল-রাকিব ফের শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ২৫ কারখানায় ছুটি ঘোষণা দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, দেয়া হলো গণসংবর্ধনা সাকিব অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশকে সাড়ে ৩শত কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক কিশোরগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ (ঈশা খাঁ), ঢাকা কলেজ এর নতুন কমিটি। সভাপতি শেখ এমদাদুল ইসলাম শিশ এবং সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ রোহিঙ্গাদের জন্য ১৯৯ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের ৩ মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে প্রায় তিন হাজার শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন

পুলিশকে যারা দানব বানিয়েছে, তাদের বিচার হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

সবুজ মিয়া
সময় : মঙ্গলবার, আগস্ট ১৩, ২০২৪

অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন মন্তব্য করেছেন যে, যারা পুলিশসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে দানবে পরিণত করেছে, তাদের বিচার হবে।

মঙ্গলবার দুপুরে পিলখানার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরে বিজিবি হাসপাতালে ছাত্র আন্দোলনে আহত বিজিবি সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “যারা বিভিন্ন জাতীয় প্রতিষ্ঠান যেমন বিজিবি, পুলিশ, আনসার, র‍্যাবকে ধ্বংস করেছে এবং তাদেরকে দানবে পরিণত করেছে, তাদের বিরুদ্ধে বিচার করা হবে। দেশি ও আন্তর্জাতিক আদালতে তাদের দাঁড় করানো হবে।”

স্বরাষ্ট্র উপদেষ্টা জানান, অনেক পুলিশ সদস্যকে অন্যায়ভাবে চাকরিচ্যুত করা হয়েছে। তিনি উল্লেখ করেন, “অনেক পুলিশ সদস্যই বলেছেন যে তারা লজ্জিত। আমার সাথে তাদের দীর্ঘ আলাপ হয়েছে, যেখানে তারা বলেছে যে, তারা অন্যায়ভাবে চাকরি থেকে বের করে দেওয়া হয়েছে কারণ তারা সঠিক পথে চলার চেষ্টা করেছিল।”

এছাড়াও, তিনি বলেন, সীমান্তে বিজিবিকে আর পিছু হটতে হবে না এবং প্রতিটি হত্যার পর যে পতাকা বৈঠক করতে বাধ্য করা হতো, এমন ঘটনার আর কোনো পুনরাবৃত্তি হবে না।

লুট হওয়া অস্ত্র বিষয়ে তিনি বলেন, আগামী বৃহস্পতিবারের মধ্যে এসব অস্ত্র নিকটস্থ থানায় জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সময়সীমার পরেও যদি কেউ অস্ত্র জমা না দেয়, তাহলে তার বিরুদ্ধে দুই ধরণের আইনি ব্যবস্থা নেওয়া হবে—একটি হলো নিষিদ্ধ অস্ত্র ছিনতাইয়ের দায়ে, অন্যটি হলো অবৈধ অস্ত্র পাওয়ার জন্য অভিযুক্ত করা।

১৫ আগস্টে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান। তবে এদিনের ছুটি নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি।

এ সময় স্বরাষ্ট্র উপদেষ্টা পিলখানায় বিজিবি সদর দপ্তরে যান এবং সাম্প্রতিক ঘটনায় আহত বিজিবি সদস্য এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা আহতদের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য বিজিবি মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করেন। এসময় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এবং বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

Tags

: বাধ্যতামূলক অবসরে এম সোহায়েল HSC Icc T20 আওয়ামী লীগ আন্দোলন করে রায় পরিবর্তন হয় না আপিল বিভাগে স্থগিত ইমরান খান এইচএসসি এইচএসসি ও সমমান ওবায়দুল কাদের কতদিন থাকতে পারবেন শেখ হাসিনা? কোটা কোটা আন্দোলন খালেদা জিয়া খালেদা জিয়া মুক্ত খুনের অভিযোগ খুনের অভিযোগ: বাধ্যতামূলক অবসরে এম সোহায়েল গ্রেপ্তার ১২ চিকিৎসককে মারধর: বিইউবিটির ৫০ জনের বিরুদ্ধে মামলা ড. ইউনূস ড. ইউনূসের বিচার স্থগিতের প্রতিবাদকারী ৫ ভিসি বহাল তবিয়তে ডিবি হারুনের আমলনামা তারেক রহমান ত্রিশাল দুর্নীতি নন-ক্যাডার নাহিদ ইসলাম পাকিস্তান প্রধান অতিথি তারেক রহমান প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেল প্রশ্নফাঁস প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ বাংলা ব্লকেড বিজিবি বিজিবি মোতায়েন ভারত ভারতের ‘সেফ হাউসে’ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ শেখ হাসিনা সমমান সিলেটে কারফিউর মধ্যেও থেমে নেই চিনি চোরাচালান ২ লাখ কোটি টাকা ছাড়াল খেলাপি ঋণের পরিমাণ

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর