শিরোনাম:
শিরোনাম:
তিতুমীর কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণের নির্বাচনে জয়ী জহিরুল-রাকিব ফের শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ২৫ কারখানায় ছুটি ঘোষণা দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, দেয়া হলো গণসংবর্ধনা সাকিব অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশকে সাড়ে ৩শত কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক কিশোরগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ (ঈশা খাঁ), ঢাকা কলেজ এর নতুন কমিটি। সভাপতি শেখ এমদাদুল ইসলাম শিশ এবং সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ রোহিঙ্গাদের জন্য ১৯৯ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের ৩ মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে প্রায় তিন হাজার শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ইসরায়েলের হামলায় লেবাননে নিহত বেড়ে ৪৯২

পিএসসির প্রশ্নপত্র ফাঁস: স্বীকারোক্তি দিতে আবেদসহ ৭ জন আদালতে, কারাগারে ১০

মোঃ সাদিউল হক
সময় : মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তিন কর্মকর্তাসহ মোট ১০ জনকে কারাগারে পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক এই নির্দেশ দেন।

তবে, পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীসহ সাতজন প্রশ্নফাঁসের দায় স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিতে প্রস্তুত। বাকি ছয়জন হলেন পিএসসির অফিস সহায়ক খলিলুর রহমান ও সাজেদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং বর্তমানে মিরপুরের ব্যবসায়ী আবু সোলায়মান মো. সোহেল, ব্যবসায়ী ভাই সাখাওয়াত হোসেন ও সাইম হোসেন এবং লিটন সরকার।

বেলা ১টার দিকে ১৭ আসামিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক জুয়েল চাকমা ৭ জনের জবানবন্দি লিপিবদ্ধ করার আবেদন করেন এবং তাঁদের বিভিন্ন বিচারকের খাসকামরায় পাঠানো হয়।

বাকি ১০ জনকে কারাগারে আটক রাখার আবেদন জানান তদন্ত কর্মকর্তা। এই ১০ জন হলেন পিএসসির উপপরিচালক মো. আবু জাফর ও মো. জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক এস এম আলমগীর কবীর, সাবেক সেনাসদস্য নোমান সিদ্দিকী, অডিটর প্রিয়নাথ রায়, ব্যবসায়ী মো. জাহিদুল ইসলাম, নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসের নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন, ঢাকার ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসে কর্মরত মো. মামুনুর রশীদ, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মেডিকেল টেকনিশিয়ান মো. নিয়ামুন হাসান ও আবেদ আলীর ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম।

গত রোববার রাতে বিসিএসের প্রশ্নপত্র ফাঁস নিয়ে পিএসসির বিরুদ্ধে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর সৈয়দ আবেদ আলীর ফেসবুক পোস্টগুলো ভাইরাল হয়। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সিআইডি ১৭ জনকে আটক করে এবং তাঁরা পুলিশের কাছে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন।

এ ঘটনায় গতকাল সোমবার রাতে সিআইডি পুলিশের এসআই নিপ্পন চন্দ্র চন্দ বাদী হয়ে পল্টন মডেল থানায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশন আইনে মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে পিএসসি কর্তৃক আয়োজিত বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলীর পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে তা প্রচার ও বিতরণ করেছেন। বিপুল অঙ্কের টাকার বিনিময়ে তাঁরা প্রশ্নপত্র ফাঁস করেন।

মামলায় মোট ৩১ জনকে আসামি করা হয়েছে এবং আরও ৫০-৬০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকেও আসামি করা হয়েছে।

পিএসসির সাবেক সহকারী পরিচালক নিখিল চন্দ্র রায়, মো. শরিফুল ইসলাম ভূঁইয়া, দীপক বণিক, খোরশেদ আলম খোকন, কাজী মো. সুমন, এ কে এম গোলাম পারভেজ, মেহেদী হাসান খান, মোহাম্মদ গোলাম হামিদুর রহমান, মো. মিজানুর রহমান, আতিকুল ইসলাম, এ টি এম মোস্তফা, মাহফুজ কালু, আসলাম ও কৌশিক দেবনাথসহ ১৪ জন পলাতক রয়েছেন।

এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৪ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে। মামলার এজাহার উপস্থাপনের পর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এই তারিখ ধার্য করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

Tags

HSC Icc T20 আওয়ামী লীগ আন্দোলন করে রায় পরিবর্তন হয় না আপিল বিভাগে স্থগিত আরো তিন হত্যা মামলা শেখ হাসিনার বিরুদ্ধে ইমরান খান এইচএসসি এইচএসসি ও সমমান ওবায়দুল কাদের কোটা কোটা আন্দোলন খালেদা জিয়া খালেদা জিয়া মুক্ত গ্রেপ্তার ১২ চিকিৎসককে মারধর: বিইউবিটির ৫০ জনের বিরুদ্ধে মামলা ড. ইউনূস ড. ইউনূসের বিচার স্থগিতের প্রতিবাদকারী ৫ ভিসি বহাল তবিয়তে তাপস-আতিকসহ তাপস-আতিকসহ ১২ সিটি মেয়রকে অপসারণ তারেক রহমান নন-ক্যাডার নাহিদ ইসলাম পাকিস্তান প্রধান অতিথি তারেক রহমান প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেল প্রশ্নফাঁস প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ বাংলা ব্লকেড বিজিবি বিজিবি মোতায়েন ব্যাংক হিসাব জব্দ ভারত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ শেখ হাসিনা সমমান সিলেটে কারফিউর মধ্যেও থেমে নেই চিনি চোরাচালান স্বাধীনতা কাপ ও সুপার কাপ বাদ ঘরোয়া ফুটবল আয়োজনের সিদ্ধান্ত হাইকোর্টে রিট ১২ সিটি মেয়রকে অপসারণ ২ লাখ কোটি টাকা ছাড়াল খেলাপি ঋণের পরিমাণ ৫ ভিসি বহাল তবিয়তে

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর