শিরোনাম:
শিরোনাম:
তিতুমীর কলেজস্থ ময়মনসিংহ জেলা ছাত্রকল্যাণের নির্বাচনে জয়ী জহিরুল-রাকিব ফের শ্রমিক বিক্ষোভের মুখে আশুলিয়ায় ২৫ কারখানায় ছুটি ঘোষণা দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, দেয়া হলো গণসংবর্ধনা সাকিব অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশকে সাড়ে ৩শত কোটি টাকা ঋণ দেবে বিশ্বব্যাংক কিশোরগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ (ঈশা খাঁ), ঢাকা কলেজ এর নতুন কমিটি। সভাপতি শেখ এমদাদুল ইসলাম শিশ এবং সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ রোহিঙ্গাদের জন্য ১৯৯ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ঘোষণা যুক্তরাষ্ট্রের ৩ মাসে কোটিপতি আমানতকারী বেড়েছে প্রায় তিন হাজার শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ইসরায়েলের হামলায় লেবাননে নিহত বেড়ে ৪৯২

এখনও ঢামেকের মর্গে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ৮ জনের মরদেহ

মোঃ মাহবুবুল আলম
সময় : শনিবার, আগস্ট ১৭, ২০২৪

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে এখনও পড়ে আছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আটজনের মরদেহ। শনিবার (১৭ আগস্ট) ঢামেক হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। বৈষম্যবিরোধী চিকিৎসক ও স্টুডেন্ট পরিষদ দাবি জানিয়েছে যে, নিহতদের পরিচয় শনাক্ত করে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হোক। একই সঙ্গে আহতদের চিকিৎসার জন্য একটি বিশেষ ইউনিট তৈরিরও দাবি জানান তারা। এ দাবির প্রেক্ষিতে আন্দোলনের সমন্বয়করা শনিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শনে যান।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দেশের ছাত্রসমাজের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। এই আন্দোলনে নিজেদের এক দফা দাবির জন্য প্রাণ দিয়েছেন বহু ছাত্র-জনতা। যারা এই আন্দোলনে বেঁচে গেছেন, তাদের অনেকেই এখনো হাসপাতালে কাতরাচ্ছেন। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন এসব রোগীদের দেখতে যান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির, মৎস্য উপদেষ্টা ফরিদা আখতার, এবং আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

ঢাকা মেডিকেলে আন্দোলনে আহত হয়ে চিকিৎসা নিয়েছেন প্রায় ২২০০ জন রোগী, যাদের মধ্যে এখনো ভর্তি আছেন ১৬৩ জন। এর মধ্যে ৯ জন রোগী জীবন-মরণের সন্ধিক্ষণে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। বিনামূল্যে সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে বিশেষ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক।

এদিকে, আন্দোলনে নিহত আটজনের মরদেহ এখনও ঢামেক হাসপাতালের মর্গে অরক্ষিত অবস্থায় পড়ে আছে। অন্যদিকে, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে যে, তাদের মর্গে থাকা তিনটি অজ্ঞাতনামা লাশের মধ্যে দুটি ইতিমধ্যে হস্তান্তর করা হয়েছে। আন্দোলনের সমন্বয়করা নিহতদের মরদেহ দ্রুত শনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তরের দাবি জানান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

Tags

HSC Icc T20 আওয়ামী লীগ আন্দোলন করে রায় পরিবর্তন হয় না আপিল বিভাগে স্থগিত আরো তিন হত্যা মামলা শেখ হাসিনার বিরুদ্ধে ইমরান খান এইচএসসি এইচএসসি ও সমমান ওবায়দুল কাদের কোটা কোটা আন্দোলন খালেদা জিয়া খালেদা জিয়া মুক্ত গ্রেপ্তার ১২ চিকিৎসককে মারধর: বিইউবিটির ৫০ জনের বিরুদ্ধে মামলা ড. ইউনূস ড. ইউনূসের বিচার স্থগিতের প্রতিবাদকারী ৫ ভিসি বহাল তবিয়তে তাপস-আতিকসহ তাপস-আতিকসহ ১২ সিটি মেয়রকে অপসারণ তারেক রহমান নন-ক্যাডার নাহিদ ইসলাম পাকিস্তান প্রধান অতিথি তারেক রহমান প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেল প্রশ্নফাঁস প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ বাংলা ব্লকেড বিজিবি বিজিবি মোতায়েন ব্যাংক হিসাব জব্দ ভারত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ শেখ হাসিনা সমমান সিলেটে কারফিউর মধ্যেও থেমে নেই চিনি চোরাচালান স্বাধীনতা কাপ ও সুপার কাপ বাদ ঘরোয়া ফুটবল আয়োজনের সিদ্ধান্ত হাইকোর্টে রিট ১২ সিটি মেয়রকে অপসারণ ২ লাখ কোটি টাকা ছাড়াল খেলাপি ঋণের পরিমাণ ৫ ভিসি বহাল তবিয়তে

পুরাতন খবর

এক ক্লিকে বিভাগের খবর